Skip to main content

Eclipse এ PyDev অফলাইনে কিভাবে ইন্সটল করা যায় ?

আমরা যদি Eclipse এ পাইথন ডেভেলপ করতে চাই তবে আমাদের PyDev ইন্সটল প্লাগিন ইন্সটল করা থাকতে হবে । PyDev ইন্সটল করার সবথেকে সহজে উপায় হল Eclipse এর Install New Software অপশন ব্যবহার করে ইন্সটল করা । কিন্তু এইটা মাঝে মাঝে সমস্যা হয় । কাজ করে না ।

এই জন্য আমরা PyDev প্লাগিন ম্যানুয়ালি ইন্সটল করতে পারব । এবং এটা করার জন্য আমরা যেটা করতে পারি সেটা হল :

  • এই প্লাগিনের সর্বশেষ জিপ ভার্সন টি ডাউনলোড করুন  এখান থেকে
  • জিপ ফাইল টি আনজিপ করুন । আনজিপ করলে আমরা features ও plugins নামে ২ ফাইল পাব  ।
  • এই ফাইল ২ টি কপি করে আমরা Eclipse সফটওয়্যারের dropins ফোল্ডারে পেস্ট করে দিব ।
  • এখন আমাদের Eclipse যদি চালু করা থাকে তবে Eclipse রিস্টার্ট দিব । 
আমাদের ইন্সটল ঠিক ভাবে হয়েছে কি না সেটা দেখার জন্য আমরা Window -> Preferences এ গিয়ে দেখব PyDev আছে কি না । যদি থাকে তবে এখন আপনি Eclipse এ পাইথনের জন্য কোড লিখতে পারবেন ।

ধন্যবাদ :)

Comments

  1. Merkur Safety Razor Merkur Solingen - ChanelCasino
    Merkur Safety Razor Merkur Solingen Merkur 34c auburn 메리트카지노 chrome plated head with chrome finish · Long handle, chrome-plated · Merkur Progress Adjustable DE jeetwin safety razor with 제왕카지노

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

উবুন্টুতে রুট পাসওয়ার্ড ভুলে তা রিকভার করার উপায় ।

যদি কেউ রুট পাসওয়ার্ড ভুলে যান তাহলে নিচের কাজ গুলো করে নতুন পাসওয়ার্ড সেট করতে পারবেন: প্রথমে পিসি রিস্টার্ট দিন । দিয়ে UP/DOWN করে kernel version সিলেক্ট করে e চাপুন । ব্ল্যাক Screen আসবে এবার একটা Space দিয়ে লিখুন “Single” [ Enter ] এরপর b চাপুন ফলাফল : লিনাক্সের Single user Mood এ চলে আসছেন । এখন লিখুন passwd root [ Enter ] এখন নতুন পাসওয়ার্ড খানা টাইপ করেন [ এন্টার ] আবার টাইপ করেন [ এন্টার ] কাজ শেষ , এবার reboot টাইপ করেন । এখন নতুন পাসওয়ার্ড দিয়ে লগইন করেন। পুনশ্চ : যদি আপনার উইন্ডোজ এর সাথে ডুয়েল বুট করা থাকে তবে এই প্রক্রিয়া কাজ করবে না ।